অসম-ত্রিপুরা সীমান্ত দিয়ে অবাধে গরু পাচার বানিজ্য চলছে বাংলাদেশে, অভিযোগ

১৫ দিনের মধ্যে পাচার বানিজ্য বন্ধ না হলে জাতীয় সড়ক অবরোধের হুমকি রাষ্ট্রীয় গো রক্ষা বাহিনীর

0
ছবি : নিজস্ব
নিজস্ব সংবাদদাতা, তরঙ্গ বার্তা, পাথারকান্দি : অসম-ত্রিপুরা সীমান্ত দিয়ে বাংলাদেশে অবাধে গরু পাচার নিয়ে সোচ্চার হলেন রাষ্ট্রীয় গো রক্ষা বাহিনীর ত্রিপুরা প্রদেশ কমিটি। রাষ্ট্রীয় গো রক্ষা বাহিনীর ত্রিপুরা প্রদেশ কমিটির প্রধান কার্যালয়ে আজ এক সাংবাদিক সম্মেলন ডেকে অসম-ত্রিপুরা সীমান্ত দিয়ে প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশে অবাধে গরু পাচার হচ্ছে বলে অভিযোগ উত্থাপন করেন রাষ্ট্রীয় গো রক্ষা বাহিনী ত্রিপুরা প্রদেশ কমিটির সভাপতি মর্তুজা উদ্দিন চৌধুরি।
তিনি বলেন, দীর্ঘদিন ধরে উত্তর ত্রিপুরা জেলার কদমতলা আরডি ব্লকের অধীন কদমতলার অবৈধ গরুর বাজার থেকে গরু মাফিয়ারা বিনা লাইসেন্সে কখনও অসাম আবার কখনও ত্রিপুরা থেকে অবৈধ ভাবে গরুর পাচার বানিজ্য চালাচ্ছে।
অসমের করিমগঞ্জ জেলার কাঠালতলি ও চুরাইবাড়ি পুলিশ ফাঁড়ি ও ত্রিপুরার কদমতলা থানার নাকের ডগা দিয়ে ট্রাক বোঝাই করে গরু পাচার চলছে। এদিকে ত্রিপুরার ঊনকোটি জেলার ফটিকরায় গরু বাজার সহ আরও কিছু অবৈধ বাজার থেকে পার্মিট বিহীন বলেরো ও ডিআই লরি দ্বারা গো মাফিয়ারা  বিনা লাইসেন্সে পাচার বানিজ্য চালাচ্ছে।
এ বিষয়টি বার বার পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে। কিন্তু পুলিশ প্রশাসন এতে নীরব ভূমিকা পালন করছে বলে জানান মুর্তজা চৌধুরি। তিনি আরও বলেন, কদমতলা আরডি ব্লকের অধীন প্রেমতলা বাজারে পশু হাসপাতালের জন্য যে ভূমি রয়েছে তাতে বর্তমানে দোকান-ভিটা ইত্যাদি অবৈধভাবে গজিয়ে উঠেছে।
দখলকারিদের হাত থেকে জমি পুনরুদ্ধার করে তাতে একটি পশু হাসপাতাল নির্মানের দাবি জানান তিনি। সে সঙ্গে অবৈধ ভাবে বাংলাদেশে গরু পাচার বানিজ্য বন্ধ করতে প্রত্যেক জেলা প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন তিনি।
আগামী ১৫ দিনের মধ্যে অসম-ত্রিপুরা সীমান্ত দিয়ে বাংলাদেশে গরু পাচার বানিজ্য বন্ধ না হলে অসম ত্রিপুরা সংযোগী জাতীয় সড়ক অবরোধ করবেন বলে কড়া হুশিয়ারি দেন রাষ্ট্রীয় গো রক্ষা বাহিনী ত্রিপুরা প্রদেশ কমিটির সভাপতি মর্তুজা উদ্দিন চৌধুরি।
এদিন সাংবাদিক সম্মেলন উপস্থিত ছিলেন নুর ইসলাম ও আব্দুল্লা আমিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here