মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে এসআইও-র ক্যারিয়ার কাউন্সেলিং

0
ছবি : নিজস্ব
নিজস্ব সংবাদদাতা, তরঙ্গ বার্তা, কলকাতা : চলতি বছরে মাধ্যমিক এবং উচ্চ-মাধ্যমিক পরীক্ষা দেওয়া ছাত্র-ছাত্রীদের নিয়ে ‘এডুকেশন এন্ড ক্যারিয়ার গাইডেন্স ক্যাম্প’ পরিচালনা করল ছাত্র সংগঠন এসআইও পশ্চিমবঙ্গ শাখার রাজারহাট ব্লক। গত ৬ এপ্রিল দুই হাতিয়াড়া হাজী মহল ও ৭ এপ্রিল রাইগাছি অবৈতনিক প্রাইমারি স্কুলে এই ক্যাম্প পরিচালনা করে এসআইও।
ক্যাম্পের সূচনা করা হয় কোরআন তেলাওয়াতের মাধ্যমে। এসআইও রাজারহাট ব্লকের প্রেসিডেন্ট মিজানুর হক বলেন, ‘মাধ্যমিক ও উচ্চ – মাধ্যমিক পরীক্ষার পর ছাত্র-ছাত্রীরা কোন পথে যাবে তার সঠিক দিক-নির্দেশনা না পাওয়ায় অনেকেই মানুষিক হীনমন্যতাই ভোগে। তাই ছাত্র-ছাত্রীরা কোন পথে যাবে তার দিক-নির্দেশনা ও উৎসাহ দিতেই মূলত এই প্রোগ্রাম এর আয়োজন।’
ছবি : নিজস্ব
বিভিন্ন ডিপার্টমেন্টের ভবিষ্যৎ এবং কিভাবে সহজে তার জন্য প্রস্তুতি নেওয়া যায়, তা নিয়ে আলোচনা করার জন্য এসআইও-র আহ্বানে এই প্রোগ্রামে আসেন অনেক সফল ব্যাক্তিত্ব। দুই ক্যাম্প মিলিয়ে প্রায় ১৪০ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। ক্যাম্পে ডব্লিউ.বি.সি.এস অফিসার মনিরুল ইসলাম ও মনিরুজ্জামান ধাবাক, ড. এম আলমামুন, সাংবাদিক আব্দুল হামিদ ও মফিজুল ইসলাম, এডভোকেট মানজিলা মিরদাহ, ট্যাক্স কনসালটান্ট আমিরুল মোমেনীন সহ উপস্থিত ছিলেন এসআইও-র জেড.এ.সি মেম্বার মুস্তাফিজুর রহমান, প্রাক্তন জেলা সম্পাদক সামির হোসেন ও জেলা সাংস্কৃতিক সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
মেয়েদেরকে উৎসাহ দিয়ে বড় হওয়ার স্বপ্ন দেখান জিআইও-র রাজ্য সভাপতি সফিউন নেসা ও সেক্রেটারি তানিয়া নাসরিন। ইহকালিন সফলতার পাশাপাশি পরকালীন সফলতার জন্য প্রস্তুতি নেওয়ার কথা বলেন এ.এফ.এম খালিদ। আলোচনা শেষে উপস্থিত ছাত্র-ছাত্রীদের মধ্যে দারুন উৎসাহ লক্ষ করা যায়।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here