পাকিস্তানের বেলুচিস্তানে ভয়াবহ বোমা বিস্ফোরণ, নিহত ১৬

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বেলুচিস্তানের কোয়েটা এলাকায় বোমা বিস্ফোরণে অন্তত ১৬ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। এছাড়াও ২৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার সকালে হাজারা সম্প্রদায়কে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
দেশটির ডেপুটি ইনস্পেক্টর জেনারেল (ডিআইজি) আবদুল রাজ্জাক চিমা বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতদের মধ্যে ৮ জন হাজারা। এছাড়া হামলায় সীমান্তরক্ষী বাহিনীর অন্তত একজন সদস্য নিহত হয়েছেন। প্রাণ হারানো বাকিদের মধ্যে রয়েছেন ব্যবসায়ী এবং স্থানীয় বাসিন্দা। অন্যদিকে আহতদের মধ্যে চারজন সীমান্তরক্ষী বাহিনীর সদস্য আছেন বলে জানানো হয়েছে।
হামলা সম্পর্কে চিমা বলেন, একটি দোকানে হামলা হয়। ওই দোকানের একটি আলুর বস্তায় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি রাখা ছিল। এটা রিমোট কন্ট্রোলড ছিল নাকি বিস্ফোরণের সময় আগে থেকেই নির্ধারিত ছিল তা আমাদের বিশেষজ্ঞরা পরীক্ষা-নিরীক্ষার পর জানাবে। এ মুহূর্তে তারা তদন্ত চালিয়ে যাচ্ছে।
তিনি আরও বলেন, আমরা এই মুহূর্তে আহতদের প্রতি বিশেষ গুরুত্ব দিচ্ছি। চিকিৎসার জন্য তাদের বোলান মেডিকেল কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া শহরের অন্য হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here