আফগানিস্তানের রাজধানী কাবুলে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী হামলা, নিহত ৬৩

0
ছবি : বিবিসি

তরঙ্গবার্তা অনলাইন ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি বিয়ের অনুষ্ঠান চলাকালীন আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৬৩ জন নিহত এবং প্রায় ২০০জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় শনিবার রাত আনুমানিক ১০টা ৪০ মিনিটে রাজধানীর পশ্চিম দিকের শিয়া মুসলমান অধ্যুষিত এলাকায় একটি কমিউনিটি হলে ওই হামলা হয়।

স্বাভাবিকভাবেই এই ঘটনার পর অভিযোগের তীর তালেবানের দিকে যায়। তবে তালেবান এ হামলার দায় অস্বীকার করে এর নিন্দা জানিয়েছে বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স।

হামলার কয়েক ঘণ্টা পর দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে হতাহতের সংখ্যা নিশ্চিত করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে কমিউনিটি হলের চারপাশে মৃতদেহ পড়ে থাকতে দেখা যাচ্ছে।

বিয়ের অতিথি মোহাম্মদ ফারহাজ বিবিসিকে বলেন, কমিউনিটি হলে তিনি নারী অতিথিদের বসার জায়গায় ছিলেন। ওই সময় হঠাৎ করেই পুরুষ অতিথিদের বসার জায়গায় প্রচণ্ড শব্দে বিস্ফোরণ হয়। সবাই চিৎকার করে ও কাঁদতে কাঁদতে বেরিয়ে যাওয়ার জন্য দৌড়াতে থাকে। বিস্ফোরণের ২০ মিনিট পরও পুরো হল ধোঁয়ায় আচ্ছন্ন হয়েছিল। ওই সময় পুরুষদের বসার জায়গায় যারা ছিলেন তাদের সবাই হয় নিহত বা আহত হয়েছেন।

এদিকে, দীর্ঘদিনের যুদ্ধের অবসান ঘটিয়ে আফগানিস্তানে শান্তি ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্রের উদ্যোগে তালেবান নেতাদের সঙ্গে আলোচনা চলছে। এমন পরিস্থিতিতে আফগানিস্তানে অজ্ঞাত পরিচয় কারীদের বোমা হামলা নিয়ে আন্তর্জাতিক মহল চিন্তিত।

শান্তি ফিরিয়ে আনার পথরেখা তৈরির ওই আলোচনার মধ্যেই দেশটিতে একের পর এক বোমা হামলার ঘটনা ঘটছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here