পশ্চিমবঙ্গে বিজেপি প্রার্থীর গাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক নগদ টাকা

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : ষষ্ঠ দফার ভোট গ্রহণ ১২ মে। তার আগেই বিপাকে পড়লেন পশ্চিমবঙ্গের ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। বৃহস্পতিবার গভীর রাতে এই প্রাক্তন দাপুটে পুলিশ অফিসারের গাড়ি থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরমাণ নগদ টাকা। যার উৎস সম্পর্কে সঠিক উত্তর দিতে পারেননি বলে দাবি করেছে পুলিশ। সেই কারণেই সমস্ত টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের গাড়ি থেকে লক্ষাধিক নগদ টাকা উদ্ধার করা হয়েছে। একজন প্রার্থীর এত নগদ টাকা একসঙ্গে বহন করা নির্বাচনী বিধিবঙ্গের সমতুল। সেই কারণেই সমগত টাকা বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছে পিংলা থানার পুলিশ। যদিও উদ্ধার হওয়া টাকার সিজার লিস্টে প্রার্থী ভারতী ঘোষ বা তাঁর সঙ্গে থাকা কোনও বিজেপি নেতা স্বাক্ষর করেননি।
নিউজ আপডেট পান সরাসরি আপনার হোয়্যাটসেপ-এ। আমাদের হোয়্যাটসেপ গ্রূপে যুক্ত হতে ক্লিক করুন…
যদিও ভারতী ঘোষের দাবি, নির্বাচন কমিশনের নির্দেশ অনুসারে একজন প্রার্থী সর্বোচ্চ ৫০ হাজার টাকা নিজের সঙ্গে রাখতে পারেন। তিনি সেই নির্দেশিকা অমান্য করেননি। কিন্তু পুলিশের দাবি, উদ্ধার হয়েছে লক্ষাধিক টাকা। এই বিষয়ে ভারতীর বক্তব্য, “আমাদের বিজেপি কর্মীদের উপরে পুলিশ হামলা চালাচ্ছে খবর পেয়ে এত রাতে বাইরে ছুটে এসেছিলাম। এখানে আমাদের সকলের টাকা একটা ব্যাগে রাখতে বলা হয়। তারপরে ক্যামেরা চালু করে সেই ব্যাগ আমাদের খুলতে বলে পুলিশ।”

পরিকল্পনা করেই পুলিশ তাঁকে ফাঁসিয়েছে বলে দাবি করেছেন ভারতী ঘোষ। এই ঘটনার মধ্যে রাজ্যের শাসক তৃণমূলের ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে বিজেপি শিবির। যদিও ঘাস ফুলের নেতাদের বক্তব্য, “পুলিশ এখন নির্বাচন কমিশনের অধীনস্থ। এখানে রাজ্য প্রশাসনের কোনও হাত নেই।”
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here