আইপিএল’র স্পনসর ভিভোর সঙ্গে কোনো চুক্তি বাতিল নয়, স্পষ্ট জানাল বিসিসিআই

0
তরঙ্গবার্তা ডিজিটাল ডেস্ক: লাদাখের গালওয়ান উপত্যকায় হওয়া দুই দেশের সেনার মধ্যে উত্তেজনা নিয়ে গোটা দেশে চিন বিরোধী হাওয়ার দিকে এগোচ্ছে। চার দশকের বেশি সময়ের পর ভারত-চিন সীমান্তে অশান্তি ছড়িয়েছে আর এই অশান্তিতে ভারতের ২০ জন জওয়ান শহীদ হয়েছেন। আর এরপরই গোটা দেশ থেকে চিনের পণ্য বহিষ্কার করার দাবি  যখন আরও জোরালো হচ্ছে তখন আইপিএল’র স্পনসর ভিভোর সঙ্গে কোনো চুক্তি বাতিল করবো না বলে স্পষ্ট জানাল বিসিসিআই।
বিসিসিআই জানিয়েছে যে আগামী মরশুমের জন্য তাঁরা অন্য ভাবনা চিন্তা নিতে পারে, কিন্তু বর্তমান সময়ে আইপিএল এর স্পনসর ভিভোর সাথে তাঁরা চুক্তি বাতিল করবে না। এর সাথে সাথে বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল জানিয়েছেন যে, আইপিএলে চিনের কোম্পানি থেকে আসা পয়সার ফলে ভারতের লাভ হচ্ছে, চিনের না।
অরুণ ধুমল আরও জানিয়েছেন যে, আইপিএল এর মতো ভারতীয় টুর্নামেন্টে চিনের কোম্পানি দ্বারা স্পনসর করলে ভারতেরই লাভ হয়। বিসিসিআই ভিভোর থেকে বছরে ৪৪০ কোটি টাকা নেয়, আর এই চুক্তি ২০২২ এ শেষ হবে।
ধুমল বলেন, ‘আবেগের কথা বললে যুক্তি পিছিয়ে পড়বে। আমাদের বুঝতে হবে যে চিনের স্বার্থের জন্য চীনের কোম্পানির সহযোগিতার কথা হচ্ছে, না ভারতের স্বার্থের জন্য চিনের কোম্পানির সাহায্য নেওয়া হচ্ছে।’
তিনি আরও বলেন, ‘যখন আমরা ভারতে চিনের কোম্পানির সামগ্রী বিক্রি করার অনুমতি দিচ্ছি, তখন তাঁরা যেই পয়সা ভারতীয় গ্রাহকদের কাছ থেকে নিচ্ছে সেখান থেকে কিছু পয়সা বিসিসিআই কে দিচ্ছে। আর বোর্ড ভারত সরকারকে ৪২ শতাংশ কর দিচ্ছে। আর এতে ভারতের লাভ হচ্ছে, চিনের না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here