বিসিসিআই সভাপতির দায়িত্বভার গ্রহণ করে সাংবাদিক সম্মেলনে কী বললেন সৌরভ গাঙ্গুলী

0
ছবি: সংগৃহীত

তরঙ্গবার্তা অনলাইন ডেস্ক: বিসিসিআই শীর্ষে বাঙালি। সৌরভের অধিনায়কত্বে একসময় আগ্রাসী হয়ে উঠেছিল ভারতীয় ক্রিকেট দল। আজ ফের তিনি দায়িত্ব নিলেন দেশের ক্রিকেটের। এবার প্রশাসক হিসেবে।বোর্ডের বার্ষিক সাধারণ সভায় আনুষ্ঠানিকভাবে সভাপতির দায়িত্বভার গ্রহণ করলেন গাঙ্গুলী। 

৪৭ বছরের সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই-এর ৩৯তম সভাপতি নিযুক্ত হলেন। সৌরভ এদিন ভারতীয় ক্রিকেট দলের ব্লেজার পরে সভায় হাজির হন। তিনি জানান, অধিনায়ক হিসেবে যেমন সাফল্য পেয়েছি, প্রশাসক হিসেবে তা করার চেষ্টা করব। তিনি আজ সাংবাদিক সম্মেলনে এক গুচ্ছ পরিকল্পনার কথা জানান-

আমার কাছে সবাই সমান। অধিনায়ক থাকার সময়তেও এই পন্থায় বিশ্বাস করেছি। এখনও তাই করব। 

শেষ তিন বছরে কোনও এজিএম হয়নি, কোনও ওয়ার্কিং কমিটি মিটিং হয়নি। তাই আমরা সব কিছু সম্পর্কে অবগত হইনি। আর্থিক রিপোর্ট পেশ হয়নি। এবার সব নোট করে রাখা হবে। গুছিয়ে নিতে কিছুটা সময় তো লাগবেই।

টেস্ট ভেনু প্রসঙ্গে বিরাট কোহলির সঙ্গে কালই কথা হবে আমার। ও ভারতীয় ক্রিকেটের সবথেকে গুরুত্বপূর্ণ ব্যক্তি। দেশের ক্যাপ্টেন ও। ওকে সব দিক থেকে আমরা সহায়তা করব। বিরাট এই দলটাকে সেরা দল হিসাবে গড়ে তোলার চেষ্টা করেছে। আর এই দলটা সেরা হয়েছে। 

আমি যখন বাংলার হয়ে খেলেছিলাম তখন মরশুমে যে সংখ্যক ম্যাচ হত এখন তার দ্বিগুণ হয়। দেশের সেরা টুর্নামেন্ট যেন প্রতিযোগিতামূলক হয়, সেই টুর্নামেন্ট যেন সবার জন্য গুরুত্বপূর্ণ হয়, আমরা সেদিকে খেয়াল রাখব। কারণ ঘরোয়া ক্রিকেট খেলেই ভবিষ্যতের ধোনি, কোহলির, রাহানেরা উঠে আসবে।

প্রথম শ্রেণীর ক্রিকেটের দিকে আমাদের নজর থাকবে। তা ছাড়া রনজি ট্রফিতে কারা ভাল পারফর্ম করছে সেটাও আমরা গুরুত্ব দিয়ে দেখব। 

ধোনির সঙ্গে এখনও কোনও কথা হয়নি। আমি তো সবে দায়িত্ব নিলাম। তবে ওর সঙ্গে খুব তাড়াতাড়ি কথা হবে। কিছু বিষয় নিয়ে আলোচনা হবে আমাদের।

ভারতীয় ক্রিকেটে পারফরম্যান্স শেষ কথা। যতক্ষণ পারফরম্যান্স আছে ততক্ষণ অন্য কিছু নিয়ে কথা হওয়ার প্রয়োজন নেই। ভারত এখন জিতছে। বিশ্বের সেরা দল। এখন দলে কোনওরকম বদল আনার দরকার নেই। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here