একুশের ভোটে বরাকের সব আসনে লড়বে বরাক ডেমোক্রেটিক ফ্রন্ট, ঘোষণা প্রদীপ দত্তরায়ের

0

বরাকের প্রতি বঞ্চনার প্রতিবাদে এবং সার্বিক উন্নয়নের লক্ষ্যে অবশেষে নয়া আঞ্চলিক দল গঠন করলেন প্রাক্তন আকসার প্রতিষ্ঠাতা সভাপতি তথা আইনজীবী প্রদীপ দত্তরায়।

বরাক উপত্যকার প্রতি দিসপুর-দিল্লির বঞ্চনা ও বৈষম্যের প্রতিবাদে প্রায়শই সরব হতে দেখা যায় প্রদীপ বাবুকে। শনিবার শিলচরের মধ্যশহর সাংস্কৃতিক সমিতির সভাকক্ষে এক গণ অভিবর্তনে আমন্ত্রিত বক্তারা বরাককে বঞ্চনার কথা তুলে ধরে সরকারের তীব্র সমালোচনা করেন।

এদিন বরাকের বিভিন্ন সমস্যা নিয়েও বক্তারা আলোকপাত করেন। সমাধান সূত্র হিসেবে আঞ্চলিক দল গঠনের ওপর সবাই গুরুত্ব আরোপ করেন। পরে ‘বরাক ডেমোক্রেটিক ফ্রন্ট’ নামে নয়া আঞ্চলিক রাজনৈতিক দলের গোড়াপত্তন করা হয়।

এদিন নয়া দলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। মুখ্য আহ্বায়ক হিসেবে রয়েছেন প্রদীপ দত্তরায়। আহ্বায়ক মণ্ডলিতে রয়েছেন মুক্তাদির চৌধুরী, প্রমোদ শ্রীবাস্তব, জহর টেরন, বাবুল কর্মকার মনীষ পাল ও সালেহা খানম চৌধুরী।

আগামী এক মাসের মধ্যে উপত্যকার তিন জেলার সর্বশ্রেণির মানুষের সঙ্গে আলোচনার মাধ্যমে দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

সভায় মুখ্য আহ্বায়ক প্রদীপ দত্তরায় জানান, আগামী নির্বাচনে বরাকের পনেরোটি আসনেই এই দল থেকে প্রার্থী দেওয়া হবে। ইতিমধ্যে দু’তিনটি কেন্দ্র থেকে একাধিক নামও এসেছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, বিভিন্ন দল বিশেষ করে কংগ্রেস ও বিজেপি থেকে অনেকেই বরাক ডেমোক্রেটিক ফ্রন্ট-এ যোগদান করবেন।এদিনের সভায় বক্তব্য রাখেন কল্পার্ণব গুপ্ত (সাগর), দেবরাজ দাশগুপ্ত, হৃষিকেশ দে, মনীশ পাল, জিয়া উদ্দিন চৌধুরী, আব্দুল শুক্কুর বড়ভুইয়া প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here