বাংলাদেশের রাজধানী ঢাকায় বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবে ৩০ জনের মৃত্যু

0
ছবি: এইওয়াইটি
তরঙ্গবার্তা ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের রাজধানী ঢাকায় বুড়িগঙ্গা নদীতে দুটি লঞ্চের ধাক্কায় এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। ঢাকার কেরানীগঞ্জের লালকুঠি ঘাট থেকে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কিছু সময় পর দুটি লঞ্চের ধাক্কা লাগে। সোমবার সকালে স্থানীয় সময় সাড়ে ৭টার দিকে ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চের সাথে ময়ূর-২ নামে আরেকটি লঞ্চের ধাক্কা লেগে মর্নিং বার্ড লঞ্চ ডুবে যায়।
Advertisement/ https://www.facebook.com/beaconjuniorcollege/
সোমবার সকালে এই দুর্ঘটনার পর ক্রমাগত বাড়ছে মৃতের সংখ্যা। সর্বশেষ ৩০ জনের দেহ মিলেছে। তবে আরও মৃত্যুর আশঙ্কা করছে নৌ পরিবহণ বিভাগ ও উদ্ধারকারীরা।
বুড়িগঙ্গার জল থেকে মৃতদেহ তুলে পাড়ে রাখা হয়েছে। সারি সারি দেহ পড়ে সেখানে। ডুবে যাওয়া লঞ্চে কতজন যাত্রী ছিলেন তার হিসেব নেই। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল ৫০-৬০ জন। কিন্তু পরে জানা যাচ্ছে দেড়শোর বেশি যাত্রী নিয়েই ডুবেছে লঞ্চ।
বাংলাদেশ নৌ পরিবহণ মন্ত্রক ও সদরঘাট জেটি কর্তৃপক্ষ সূত্রে খবর, সোমবার সকালে ঢাকার কেরাণীগঞ্জের কাছে ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামে লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চ বহু যাত্রী নিয়ে ডুবে যায়।

কেরানীগঞ্জের পুলিশ সূত্রে জানা গেছে, দুর্ঘটনার পর অনেক যাত্রী সাঁতরে পারে ওঠেন। তবে কত যাত্রী নিখোঁজ তা নিশ্চিত নয়। উদ্ধারকারীরা জানাচ্ছেন, পরপর মৃতদেহ তুলে আনা হয়েছে বুড়িগঙ্গা নদী থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here