মুসলিম বৃদ্ধকে কান ধরিয়ে ওঠবস করিয়ে বলানো হলো ‘জয় শ্রীরাম’! দেখুন ভিডিও

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : দেশে একের পর এক সাম্প্রদায়িক বিদ্বেষ বেড়েই চলেছে। গরুর মাংস খাওয়াকে কেন্দ্র করে হিন্দু-মুসলিম বিদ্বেষের পর এবার এক মুসলিম বৃদ্ধকে কান ধরিয়ে ওঠবস করানোর ঘটনা ঘটেছে।
সম্প্রতি ট্যুইটারে একটি ভিডিও শেয়ার হওয়ার পর থেকে এ ঘটনায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। পশ্চিমবঙ্গে এ ঘটনা ঘটেছে। ভিডিওতে দেখা যায়, এক বাঙালি মুসলামানকে কান ধরে ওঠবস করানো হচ্ছে। বলতে বলা হচ্ছে, জয় শ্রীরাম। শুধু তাই নয়, তাকে বলা হচ্ছে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম যেন মুখে নেওয়া না হয়। এছাড়া কোনো তৃণমূল নেতার সঙ্গে তাকে যেন আর কোথাও দেখা না যায়।

বাস্তবে দেশের বেশিরভাগ রাজ্যজুড়ে চলছে সাম্প্রদায়িক বিদ্বেষের সুর। কোথাও ফেজ টুপি পরার জন্য মুসলিম ব্যক্তিকে মারধর, আবার কোথাও গরুর মাংস বিক্রয় কিংবা খাওয়ার জন্য দেওয়া হচ্ছে শাস্তি। এমনকি এ ধরনের অত্যাচার থেকে বাদ যাচ্ছে না মুসলিম নারীরাও।
এর আগে বেশিরভাগ ঘটনা হিন্দু অধ্যুষিত রাজ্যে ঘটলেও এবার মুসলিম অধ্যুষিত পশ্চিমবঙ্গে ঘটে যাওয়ায় রাজ্যজুড়ে নিন্দার জড় উঠেছে। ঘটনাটি এমন এক সময় ঘটলো যখন দ্বিতীয় মেয়াদে লোকসভা নির্বাচনে কট্টরপন্থী হিন্দুত্ববাদী দল বিজেপি পশ্চিমবঙ্গে নিজেদের শক্ত অবস্থান দাঁড় করিয়েছে। তার আগেই এ ধরনের ঘটনায় বিজেপির ওপর চাপা ক্ষোভ তৈরি হবে বলে অনেকেই মনে করছেন।

এদিকে দ্বিতীয়বার ক্ষমতায় এসেই নরেন্দ্র মোদী বলেছেন, ‘সব কা সাথ, সব কা বিকাশ, সব কা বিশ্বাস।’ অর্থাৎ জাত, ধর্ম নির্বিশেষে তিনি সকলের সঙ্গে, সকলের বিকাশের জন্যে এবং সকলের বিশ্বাস অর্জনে কাজ করে যাবেন।
দেখুন সেই ভিডিও…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here