গ্রেফতার হওয়ার সম্ভাবনা রয়েছে  অর্ণব গোস্বামীর, আসরে মহারাষ্ট্র সরকার

0
ছবিঃ সংগৃহীত

বালাকোট প্রসঙ্গে রিপাবলিক টিভির অ্যাঙ্কর অর্ণব গোস্বামীর হোয়াটসঅ্যাপ চ্যাট নিয়ে নড়েচড়ে বসছে মহারাষ্ট্র পুলিশ। গতকাল সোনিয়া গান্ধি এনিয়ে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন। দেশের নিরাপত্তা গোপনীয়তা নিয়ে ইতোমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে। মহারাষ্ট্র সরকার এবার এনিয়ে পদক্ষেপ করতে উদ্যোগী হবে বলে একটি সূত্রে জানা গেছে।

বার্ক প্রধানের সঙ্গে গোপন চ্যাট প্রকাশ্যে আসতেই জাতীয় নিরাপত্তার প্রশ্নে বিদ্ধ হয়েছেন রিপাবলিক টিভির  সাংবাদিক অর্ণব গোস্বামী। এতদিন তাঁর সংস্থার বিরুদ্ধে বেআইনি পথে টিআরপি রেটিং বাড়িয়ে নেওয়ার অভিযোগ থাকলেও এবার জাতীয় নিরাপত্তার সঙ্গে আপোষ করার মতো গুরুতর অভিযোগ উঠেছে অর্ণবের বিরুদ্ধে। এমাতবস্থায় এবার অর্ণবের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর শাস্তির দাবি তুলে আসরে নামল মহারাষ্ট্রের উদ্ধব সরকার।

এমনকী জাতীয় নিরাপত্তার বিষয়ে ‘ সংবেদনশীল এবং শ্রেণিবদ্ধ তথ্য ফাঁসের’ অভিযোগে অর্ণবের বিরুদ্ধে আইনি পদক্ষেপের বিষয়টিও ভাবনা চিন্তা করা হচ্ছে বলে জানান মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। গোপনীয় সরকারি তথ্য ফাঁসের অভিযোগে প্রয়োজনে অর্ণবকে গ্রেফতারও করা হতে পারে বলেও জানান তিনি। এমনকী এই ক্ষেত্রে কেন্দ্রীয় পদক্ষেপেরও দাবি তোলেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি বার্কের প্রাক্তন প্রধান পার্থ দাশগুপ্তের সঙ্গে অর্ণব গোস্বামীর গোপন চ্যাট প্রকাশ্যে এসে পড়াতেই আসল ঘটনার সূত্রপাত। তারপর থেকেই বালাকোট বিমান হামলা প্রসঙ্গে আলোচনার কেন্দ্রে রিপাবলিক টিভির সাংবাদিক অর্ণব গোস্বামী। ওই চ্যাটেই দেখা যাচ্ছে বালাকোট হামলার  কয়েকদিন আগে থেকেই এই হামলার বিষয়ে খবর ছিল অর্ণব গোস্বামীর কাছে। এই প্রসঙ্গে তিনি একাধিক গোপনীয় বিষয় নিয়ে কথা বলেছেন পার্থ দাশগুপ্তের সঙ্গে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here