JNU জট কাটতে না কাটতেই এবার হামলা কলকাতায় অবস্থিত বিশ্বভারতীতে

0

তরঙ্গ বার্তা ডিজিটাল ডেস্ক: দেশ জুড়ে আগেই অশান্তি চরমে। আর সেই রাজনৈতিক পরিস্থিতিতে ঘৃতাহুতি করছে ছাত্র-ছাত্রীরা। এমন অবস্থা যে একের পর এক কলেজে ছাত্র আন্দোলনের ওপর হামলা করতে হচ্ছে কেন্দ্রীয় সরকার তথা হিন্দুত্ববাদী উগ্রপন্থার তরফে। এরই মাঝে এবার আঘাত এল বিশ্বভারতীতেই।

রাতের অন্ধকারে ক্যাম্পাসে ঢুকে পড়ুয়া পেটানোর অভিযোগ উঠল এবিভিপির বিরুদ্ধে। বুধবার রাতে ফেসবুকে ছড়িয়ে পড়া একাধিক পোস্টে অভিযোগ, এ দিন বিশ্ববিদ্যালয়ের বিদ্যাভবন সিনিয়র বয়েজ় হস্টেলে ঢুকে অন্তত দু’জন ছাত্রকে বেধড়ক মারে বহিরাগতেরা। রাতেই হাসপাতালে ভর্তি করতে হয় আহতদের। সেখান থেকেও ভিডিয়ো পোস্ট করে এক ছাত্র দাবি করেন, রড-উইকেট-কাঠের তক্তা দিয়ে প্রথমে পূর্বপল্লির রাস্তায় এবং পরে হস্টেলে ঢুকে তাঁদের মারা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিয়োয় মারমুখী বেশ কয়েক জনকে দেখা গিয়েছে ভাঙা উইকেট ইত্যাদি হাতে। বিশ্বভারতীর পিয়ার্সন মেমোরিয়াল হাসপাতাল সূত্রে খবর, সেখানে ভর্তি স্বপ্ননীল মুখোপাধ্যায় ও শুভ নাথ নামে দুই ছাত্র।

এনআরসি, সিএএ-র প্রতিবাদে সম্প্রতি বিশ্বভারতীতেও উত্তেজনা ছড়িয়েছে। গত ৮ জানুয়ারি সিএএ নিয়ে সেমিনার করতে এসে পড়ুয়াদের একাংশের বিক্ষোভ-ঘেরাওয়ের মুখে পড়েন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। এসএফআই, ডিএসও-র দাবি, তারই পাল্টা হিসেবে এবিভিপি হামলা চালিয়েছে এ দিন। গভীর রাত পর্যন্ত অনেক বার চেষ্টা করেও এবিভিপির কারও সঙ্গে যোগাযোগ করা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here