ইসকনের রথযাত্রায় বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত নুসরাত, প্রধান অতিথি মমতা

0
তরঙ্গ বার্তা অনলাইন ডেস্ক :- আগামীকাল অর্থাৎ ৪ জুলাই বৃহস্পতিবার মধ্য কলকাতার ইসকন মন্দিরের ৪৮তম রথযাত্রা। অন্যান্য রথযাত্রার মতোই জগন্নাথ, বলভদ্র, সুভদ্রাকে রথে বসিয়ে দড়ি বেঁধে টেনে নিয়ে যাওয়া হয় মাসির বাড়ি। হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান এই রথযাত্রা। আর এই অনুষ্ঠানেই নুসরতকে আমন্ত্রণ জানিয়েছে ইসকন কর্তৃপক্ষ।
কে এই নুসরত? কী তার পরিচয়? কেন তিনি রাতারাতি এতো ফেমাস হতে যাচ্ছেন? ও হ্যাঁ,
নুসরাত জাহান বাংলা চলচ্চিত্র জগতের এক নামকরা অভিনেত্রী ও সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসর বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে সদ্য জয়ী একজন সংসদ সদস্য।
এক মাড়োয়ারি যুবকের সাথে প্রেম এবং বিবাহবন্ধনে আবদ্ধ হতে গিয়ে তিনি হিন্দু ধর্ম গ্রহণ করেন। গত ১৯ জুন সন্ধ্যায় তুরস্কের রোমান্টিক বন্দর শহর বোদরুমের সিক্স সেন্সেস কাপলাঙ্কায়া রিসোর্টে অগ্নিসাক্ষী করে বিয়ে করেছেন নুসরাত জাহান ও নিখিল জৈন। পরদিন একই স্থানে খ্রিষ্টান রীতিতে বিয়ে হয়েছে তাঁদের। তার পর থেকেই হিন্দু সম্প্রদায়ের মধ্যে এক খুশির বন্যা বইতে থাকে।
সাংসদ নুসরত জাহানকে ‘বিশেষ অতিথি’ হিসেবে রথযাত্রা উৎসবে আমন্ত্রণ জানালেন ইসকন কর্তৃপক্ষ। আমন্ত্রণ পেয়ে ইসকনকে ধন্যবাদ জানিয়েছেন নুসরত। নুসরাতের ঘনিষ্ঠ মহলের দাবি, স্বামী নিখিল জৈনকে সঙ্গে নিয়েই অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। অন্য দিকে তারকা সাংসদকে ‘সামাজিক সম্প্রীতির অগ্রদূত’ মন্তব্য করে আমন্ত্রণ গ্রহণ করার জন্য ইসকন কর্তৃপক্ষও পাল্টা অভিনন্দন জানিয়েছেন নুসরতকে। এ বারও ইসকনের রথযাত্রায় প্রধান অতিথি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আকর্শনের কেন্দ্রবিন্দু থাকবেন নুসরাত জাহান।
আমন্ত্রণ গ্রহণ করায় খুশি হয়ে ইসকনের কলকাতা শাখার মুখপাত্র রাধারমণ দাস নুসরত জাহানকে নতুন এবং অখণ্ড ভারতের প্রতিনিধি হিসেবে উল্লেখ করে বলেন – অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা এবং তাঁদের ধর্মাচরণে অংশগ্রহণের মাধ্যমেই ভারত মহান হয়ে উঠবে।
আমন্ত্রণ পেয়ে নুসরতও আনন্দিত। টুইটারে তিনি লিখেছেন, ‘‘আমাকে আমন্ত্রণ জানানোর জন্য ইসকন কর্তৃপক্ষকে ধন্যবাদ। অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারলে সেটা হবে আমার কাছে বিরাট আনন্দের।’’ একই সঙ্গে শহরবাসীর কাছে নুসরতের আবেদন, ‘সবাই এই অনুষ্ঠানে যোগ দিন’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here